আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভয়ানক হচ্ছে অস্ত্রধারী কাউন্সিলররা!

সংবাদচর্চা রিপোর্ট:
সময় যত যাচ্ছে জনপ্রতিনিধিরা ততই ভয়ানক হচ্ছে। একের পর এক আলোচিত ঘটনার জন্ম দিচ্ছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলররা। জনপ্রতিনিধিদের বিরুদ্ধে প্রকাশ্যে অস্ত্র প্রর্দশন করা, চাদাঁবাজির মামলা, লুটপাটের মামলা,হত্যার হুমকিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এমনকি বাদ যায়নি একে অপরের বিরুদ্ধে অস্ত্র প্রর্দশনও।

নাসিক ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। অন্যথায় ডিস ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুমকি প্রদান করেন। ওই ঘটনার পর গেল মাসের ২৩ তারিখে হাসান বাদী হয়ে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ করেন পরে মামলা দায়ের করেন। এই চাদাঁবাজির মামলায় কাউন্সিলর আব্দুল করিম বাবু এখন কারাগারে। এছাড়া আরো দুটি চাদাঁবাজির মামলার রয়েছে এই বাবুর বিরুদ্ধে। এছাড়া ১৮নং ওয়ার্ডে গিয়ে প্রকাশ্যে গুলি বর্ষণ করে এলাকায় ত্রাসের সৃষ্টি করেছেন। পর পর বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

অপরদিকে কিছুদিন আগে কাউন্সিলর কবীর হোসেন ও সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্নার সমর্থকদের মধ্যে ধাওয়া পালটা- ধাওয়া ও রক্তক্ষয়ী সংর্ঘষের ঘটনা ঘটে । ১৮নং ওয়ার্ডের দক্ষিন নলুয়া পাড়া এলাকায় একটি মসজিদের টাকার হিসাব নিয়ে দ্বন্দের জের ধরে কাউন্সিলর কবীর হোসেন ও সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্নার সমর্থকদের মধ্যে ধাওয়া পালটা- ধাওয়া ও রক্তক্ষয়ী সংর্ঘষের ঘটনা ঘটে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন ।
এছাড়া র‌্যাব-১১ ৪৮ ক্যান বিয়ার ও ৮ বোতল বিদেশী মদ উদ্ধার করে ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হাসান ও তার দুই বন্ধু আক্তার হোসেন ও সুমনকে আটক করে।

চলতি বছরের ৩ জানুয়ারি সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে আদমজী নতুন বাজার এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে আওয়ামী লীগের দু’গ্রপের মধ্যে ব্যাপক সংর্ঘষের ঘটনা ঘটে।প্যানেল মেয়র ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতিকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনার জের ধরে উভয় পক্ষের ঘর-বাড়ি ভাঙচুর ও একটি নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়া হয়।

২০১৮ সালের ১৬ই জানুয়ারি হকার উচ্ছেদ কে কেন্দ্র করে সিটি মেয়র আইভীর সাথে অস্ত্রসহ থাকার অভিযোগ করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

২০১৫ সালে কাউন্সিলর শাহজালাল বাদল গ্রপের সঙ্গে ছাত্রলীগ নেতাদের সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। এছাড়া আলোচিত সাত খুনের প্রধান আসামী নূর হোসেনের ভাতিজা নাসিক কাউন্সিলর শাহজালাল বাদল ছিলেন প্রথম এজহারভুক্ত আসামী। যদিও পরবর্তীতে তাকে মামলা থেকে নিষ্পত্তি করা হয়।

গত ৪ ফেব্রুয়ারী সিটি কর্পোরেশনের নগর ভবনে দুই কাউন্সিলরের মধ্যে হাতাহাতির ঘটনায় এক পর্যায়ে ব্যক্তিগত অস্ত্র উচিয়ে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক আরেক কাউন্সিলর কামরুজ্জামান বাবুলকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এছাড়া ১০ লাখ টাকা চাঁদার দাবিতে বাদীর মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি ও আড়াই লাখ টাকার মালামাল লুটপাট করার অভিযোগে কাউন্সিলর ওমর ফারুককে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেন মনিরুল ইসলাম।

১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুর বিরুদ্ধে ২০০১ সালের ১৬ জুন নারায়ণগঞ্জ আওয়ামী লীগ অফিসে বোমা হামলা মামলায় চার্জশিটভুক্ত আসামি। ওই মামলায় শকু জামিনে থাকলেও ফেরারি জীবনযাপন করছেন।

গত বছর ৩ অক্টোবর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ডে বৈদ্যুতিক বাতি লাগানো নিয়ে বাকবিতন্ডার জের ধরে ওই ওয়ার্ডের কাউন্সিলর শফিউদ্দিন প্রধানের সঙ্গে বিদ্যুতের সহকারী প্রকৌশলী রেজাউল করিম রাজুর মধ্যে তুমুল বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। আর কাউন্সিলর দাবী করেন তিনি কোন মারধর করেনি।
দখল ও গরু চুরির অভিযোগে দায়ের করা মামলায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা ইকবাল হোসেন ও তার

৩ সহযোগিকে কারাগারে পাঠিয়েছিল আদালত। এছাড়া গত ৭ ফেব্রুয়ারি ২নং ওয়ার্ডের মিজমিজি কান্দাপাড়া এলাকায় ১ কোটি ২২ লাখ টাকার টেন্ডারকৃত একটি সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করার পর কাউন্সিলর মো: ইকবাল হোসেন, মোস্তফা ও সালামের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেছে কানিজ ফাতেমা নামের এক নারী।
অন্যদিকে শহরের চাঞ্চলকর সাদমান সাকিব অপহরনের পিছনে ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হাসান সজলের বিষয়ে প্রকাশ্যে অভিযোগ করেন সাদমানের পিতা এপন।

কাউন্সিলর ১ নং ওয়ার্ডের কামরুজ্জামান বাবুল জানান, ঘটনার পরে মেয়র দুইজন মিলিয়ে দিয়েছেন তবে মতি,বাবু ও ফারুকের অস্ত্রের লাইন্সেস আছে মনে হয়।

এব্যাপারে ২নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন বলেন, গরু চুরির মামলায় আমি জামিনে আছি।

এছাড়া বাকী কাউন্সিলরদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের নাম্বার বন্ধ পাওয়া যায়।
তবে নাসিক কাউন্সিলরদের বেপোরোয়া কর্মকান্ডে বেশ আতঙ্কে রয়েছে নগর বাসী। কিছু কাউন্সিলর যেখানে সেখানে অস্ত্র প্রদর্শন করছে।

স্পন্সরেড আর্টিকেলঃ